বিখ্যাত যে ব্যক্তিরা শিল্পীও বটে! - প্রিয়লেখা

বিখ্যাত যে ব্যক্তিরা শিল্পীও বটে!

farzana tasnim
Published: December 3, 2017

তারকাখ্যাতির আড়ালে নিজের শিল্পীসত্ত্বাকে লুকিয়ে রাখা নিভৃতচারী তারকাদের কথা আমরা অনেকেই জানি না। সালমান খানের মতো সেলিব্রেটিরা যখন হুটহাট করে দাতব্য কর্মের জন্য ব্যক্তিগত সংগ্রহ থেকে নিজের হাতে আঁকা কিছু ছবি জনগণের সামনে উন্মুক্ত করেন, ভক্তরা তখন বিস্ময়ে অভিভূত হয়ে ভাবে একজন মানুষ এত গুণী হয় কীভাবে! তেমনি কিছু সেলিব্রেটি কাম সিক্রেট আর্টিস্টকে নিয়ে সাজানো হলো আমাদের আজকের আয়োজন।

জনি ডেপ

দ্বিতীয় জন ক্রিস্টোফার ডেপ, সাধারণ দর্শকদের কাছে যিনি জনি ডেপ নামেই বেশি পরিচিত, নিভৃতচারী শিল্পীদের মধ্যে বেশ উপরের দিকে অবস্থান করছেন। অস্কার, গোল্ডেন গ্লোব, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড প্রভৃতি ক্ষেত্রে সেরা অভিনেতার পুরস্কার পাওয়া আমেরিকান এই তারকা একইসাথে একজন অভিনেতা, প্রযোজক, পরিচালক, সঙ্গীতজ্ঞ এবং চিত্রশিল্পী। বিখ্যাত বন্ধু বব ডিলান, প্যাটি স্মিথ এবং কিথ রিচার্ডের পোট্রেট এঁকেছেন তিনি।

জর্জ ডব্লিউ বুশ

নতুন করে জর্জ ওয়াকার বুশের পরিচয় দেয়ার আর তেমন কিছু নেই। যুক্তরাষ্ট্রের ৪৩তম প্রেসিডেন্ট বুশ ২০১২ সাল থেকে ছবি আঁকা শুরু করেন। তার ঠিক দু বছর পরেই তিনি জর্জ বুশ প্রেসিডেনশিয়াল লাইব্রেরি ও জাদুঘরে একটি প্রদর্শনীর আয়োজন করেন। তাঁর সে শিল্পকর্মগুলো বেশ সমাদৃতও হয়েছিলো।

পিয়ার্স ব্রসন্যান

পিয়ার্স ব্রসন্যান একজন আইরিশ অভিনেতা, চলচ্চিত্র পরিচালক এবং সমাজসেবী- এটুকু আমরা সবাই জানি। কিন্তু সর্বকালের সর্বসেরা অভিনেতাদের মধ্যে অন্যতম জনপ্রিয় এই শিল্পী একজন চিত্রকরও বটে! টিনেজার বয়সে তিনি সেইন্ট মার্টিনস স্কুল অফ আর্ট নামক চারু-কারুকলা কেন্দ্র থেকে ছবি আঁকা শেখেন।

জনি মিশেল

রবার্তা জোয়ান জনি মিশেল কানাডার একজন নামকরা সঙ্গীত ও অভিনয়শিল্পী। রোলিং স্টোনের মতে তিনি ইতিহাসের অন্যতম সেরা একজন গীতিকার। ৯টি গ্র্যামি অ্যাওয়ার্ড প্রাপ্ত গুণবতী এই তারকা দুর্দান্ত সব ছবি একে চমকে দিয়েছেন ভক্তদের। নিজের অ্যালবামের ভিডিওতে ব্যাকগ্রাউন্ড হিসেবে সেসব ছবি সংযুক্ত করেছেন মিশেল।

জর্জ ক্লিন্টন

জর্জ এডওয়ার্ড ক্লিন্টন একাধারে সঙ্গীতশিল্পী, গীতিকার, সুরকার, রেকর্ড প্রযোজক এবং ব্যান্ডলিডার। ফাঙ্ক মিউজিককে জনপ্রিয় করে তোলার ক্ষেত্রে তাঁর অবদান অনস্বীকার্য। ‘পার্লামেন্ট ফাঙ্কাডেলিক’ ব্যান্ডের প্রাণ ছবি আঁকার দিক থেকেও বেশ পারদর্শী।

চার্লস, প্রিন্স অফ ওয়ালেস

রাণী দ্বিতীয় এলিজাবেথের জ্যেষ্ঠ পুত্র, ব্রিটিশ রাজপরিবারের যোগ্য উত্তরসুরি চার্লস ফিলিপ আর্থার জর্জ স্কটল্যান্ডে ‘ডিউক অফ রোথসে’ খেতাবে ভূষিত হন। জলরঙ দিয়ে ছবি আঁকা তাঁর খুব প্রিয় একটি শখ। ২০১৩ সালে ‘লাইফ ইন পিকচার্স’ শিরোনামে তিনি একটি অনলাইন ভিত্তিক ছবি প্রদর্শনীর আয়োজন করেন।

জেমস ফ্রাঙ্কো

আমেরিকান অভিনেতা, চলচ্চিত্র পরিচালক, শিক্ষক জেমস এডওয়ার্ড ফ্রাঙ্কোর চিত্রশিল্পী পরিচয় খুব একটা নতুন কিছু নয়। হাই স্কুলের দিনগুলো থেকেই তিনি এই বিদ্যায় বেশ পটু। ‘দিস ইজ দ্য এন্ড’ চলচ্চিত্রে তাঁর নিজের আঁকা ছবিগুলো ব্যবহার করা হয়।

ম্যাকাউলে কুলকিন

এক সময়ের বিখ্যাত শিশুশিল্পী ম্যাকাউলে কুলকিন ছবি আঁকা নিয়ে এতটাই মগ্ন যে রীতিমতো নিজের এপার্টমেন্টকে পরিণত করেছেন একটি পেইন্টিং স্টুডিওতে।

পল স্ট্যানলে

কিস মিউজিশিয়ান খ্যাত পল স্টেনলে বিশাল আকৃতির তুলির আঁচড়ে, হাজারো রঙ মিশিয়ে অ্যাবস্ট্রাক্ট ছবি আঁকতে খুব পছন্দ করেন।

রব জম্বি

রব জম্বি একজন সুরকার, পরিচালক, ভিজ্যুয়াল আর্টিস্ট। অ্যালবামের কাজে তিনি প্রায়শই নিজের হাতে আঁকা ছবি ব্যবহার করে থাকেন।

মাইক পেন্স

ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স কলেজ জীবন থেকে কার্টুন আঁকেন। ইন্ডিয়ানা বিশ্ববিদ্যালয়ের রবার্ট এইচ. ম্যাককিনি স্কুল অফ ল নিউজপেপারে প্রকাশিত হয় সেই ছবিগুলো। ‘ল স্কুল ডেজ’ শিরোনামে প্রকাশিত সেই ছিগুলো তৎকালীন ময়ে বেশ আলোড়ন সৃষ্টি করে।

ম্যারিলিন ম্যান্সন

আমেরিকার রকব্যান্ডের জগতে সাড়াজাগানো ম্যারিলিন ম্যান্সনকে দেখলেই ভাবা যায় তাঁর পছন্দ কেমন হতে পারে। জ্বী, ঠিকই ধরেছেন। ভৌতিক বিষয়ে খুব আগ্রহ স্পুকি কিডখ্যাত এই তারকার। তাঁর শিল্পকর্মেও তাই বারবার ঘুরে-ফিরে চলে এসেছে ভৌতিক বা আধিভৌতিক বিষয়াদি।

Loading...