২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত হলিউডের সেরা ছবিগুলো - প্রিয়লেখা

২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত হলিউডের সেরা ছবিগুলো

ahnafratul
Published: December 30, 2017

২০১৭ সাল শেষ হতে আর মাত্র একদিন বাকি। অনেকেই এরমাঝে বছরের শেষ খতিয়ান হাতে নিয়ে বসেছেন। প্রাপ্তি, অপ্রাপ্তি এবং বিস্ময়গুলোর মাঝে রয়েছে অনেক ফারাক। তবে সিনেমাপ্রেমীদের কাছে এই বছরটা বেশ সুখের গিয়েছে, তা কিন্তু একেবারেই বলা যাবে না। প্রত্যাশার পারদ তুঙ্গে ওঠানো বেশ কিছু ছবি যেমন মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে, ঠিক তেমনি বেশ কিছু ছবি লাভ করেছে অপ্রত্যাশিত সাফল্য। আসুন, প্রিয়লেখার পাতায় আজ দেখে নিই আইএমডিবি অনুযায়ী ২০১৭ সালের কিছু সেরা ছবিঃ

১) Three Billboards Outside Ebbing, Missouri 

জনরাঃ কমেডি, ক্রাইম, ড্রামা

প্লটঃ কন্যা হত্যার বিচার না পেয়ে এক মা যখন স্থানীয় প্রশাসনের বিচার ব্যবস্থা ও সদিচ্ছাকে চ্যালেঞ্জ করে বসে, তখন কি ঘটে, জানতে হলে আপনাকে দেখতে হবে এই ছবিটি।

আইএমডিবি রেটিংঃ ৮.৪

২) Thor: Ragnarok

জনরাঃ অ্যাকশন, এডভেঞ্চার, কমেডি, সাই-ফাই, সুপারহিরো

প্লটঃ নিজের বাসস্থান অ্যাজগার্ডকে বাঁচাতে বজ্রদেবতা থরকে এবার পাড়ি দিতে হবে অকূল পাথার। কিন্তু কিভাবে? বন্ধু হাল্ক যখন এরেনায় তার দিকে দাঁত মুখ খিঁচিয়ে দৌড়ে আসতে থাকে, প্রাণ বাঁচানোই যে দায়! এবারের সুপারভিলেইন হেলার সাথে থরের মরণপণ লড়াই। মার্ভেল ফ্র্যাঞ্চাইজের ছবিগুলো যে দর্শককে হতাশ করে না, চলতি থরঃ র‍্যাগনারকই তার প্রমাণ। দর্শক বেশ পছন্দ করেছেন এই ছবিটি।

আইএমডিবি রেটিংঃ ৮.১

৩) It

জনরাঃ ড্রামা, হরর, থ্রিলার

প্লটঃ  বাচ্চাদের হত্যাকারী এক ভাঁড় বহুরূপীর পেছনে একদল কিশোর কিশোরীর এই শ্বাস্রুদ্ধকর ছবিটি দেখতেই পারেন চাইলে। বহুল দর্শকনন্দিতও হয়েছে এই হরর, থ্রিলার জনরার ছবিটি।

আইএমডিবি রেটিংঃ ৭.৬

৪) Blade Runner 2049

জনরাঃ ড্রামা, মিস্টেরি, সাই ফাই

প্লটঃ বহু বছরের পুরনো এক রহস্য উন্মোচন করতে গিয়ে তরুণ ব্লেড রানার মুখোমুখি হয় প্রাক্তন ব্লেড রানার রিক ডেকার্ডের, যিনি প্রায় ৩০ বছর নিখোঁজ ছিলেন।

২০১৭ সালের অন্যতম হাইপ সৃষ্টিকারী এই ছবিটি দর্শকদের হতাশ করে নি মোটেও।

আইএমডিবি রেটিংঃ ৮.৪

৫) Split 

জনরাঃ থ্রিলার

প্লটঃ ২৩ ধরনের ব্যক্তিত্ব ধারণকারী এক যুবক যখন তিনটি মেয়েকে অপহরণ করে, তখন তাদের প্রাণ বাঁচানোর এক লড়াই গুণী পরিচালক এম নাইট শ্যামালান তুলে ধরেছেন বেশ নিপুণভাবে। তবে মনে রাখতে হবে, সময় খুবই কম। ২৪তম ব্যক্তিত্ব যুবকের মাঝে আত্মপ্রকাশ করবার আগেই পালাতে হবে! টান টান উত্তেজনার এই থ্রিলারটি আপনাকে আটকে রাখবে, কথা দিচ্ছি।

আইএমডিবি রেটিংঃ ৭.৩

৬) Logan

জনরাঃ অ্যাকশন, ড্রামা, সাই ফাই, সুপারহিরো

প্লটঃ ন্যুব্জ প্রফেসর চার্লস জেভিয়ারকে নিয়ে লোগান মেক্সিকোর সীমান্তে আত্মগোপন করে আছে। খুঁজে খুঁজে সকল মিউট্যান্টদের শেষ করে দিচ্ছে ডার্ক ফোর্স। এমন সময় লোগানের কাছে এলো এক কিশোরী। তাকে হন্যে হয়ে খুঁজছে সবাই। কেন? জানতে হলে আপনাকে দেখতে হবে হিউ জ্যাকম্যান অভিনীত লোগান সিরিজের শেষ ছবিটি। বলা হয়ে থাকে, এই সিরিজের সবচেয়ে চমৎকার ছবি লোগান।

আইএমডিবি রেটিংঃ ৮.১

৭) Despicable Me 3

জনরাঃ অ্যানিমেশন, অ্যাকশন, এডভেঞ্চার

প্লটঃ অনেকদিন পর ভাইয়ের সাথে দেখা হচ্ছে গ্রু এর। সদালাপী, হাস্যরসে পরিপূর্ণ এবং সফল ড্রু এবার তাকে প্ররোচনা দিচ্ছে শেষবারের মতো একটি অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িয়ে যেতে।

আইএমডিবি রেটিংঃ ৬.১

৮) Spider-Man: Homecoming 

জনরাঃ অ্যাকশন, এডভেঞ্চার, সাইফাই, সুপারহিরো

প্লটঃ সুপারহিরোদের জন্য এবছরটা বেশ সুবিধারই ছিল। স্পাইডারম্যান ফ্র্যাঞ্চাইজের নয়া সংযোজন স্পাইডারম্যানঃ হোমকামিং তার একটি প্রমাণ। কুইন্স শহরের কিশোর পিটার পার্কারের এবারের প্রতিদ্বন্দ্বী ভালচার। স্কুল কমেডি, টানটান উত্তেজনা, দৃষ্টিনন্দন মারদাঙ্গা দৃশ্যে নতুন এই পিটারকে পছন্দ করেছেন সবাই। সাথে ছিল আয়রন ম্যানের কিছু চুটকি দৃশ্য।

আইএমডিবি রেটিংঃ ৭.৬

৯)  The Disaster Artist 

জনরাঃ বায়োগ্রাফি, কমেডি, ড্রামা

প্লটঃ গ্রেগ এস্তারো, প্রতিভাবান এক শিল্পীর সাথে টমি উইজোর দেখা হয়। তাদের মাঝে এক প্রগাঢ় বন্ধন সৃষ্টির মাধ্যমে হলিউডে স্বপ্ন সত্যি করার যাত্রাটাই দেখানো হয়েছে এই ছবিতে।

আইএমডিবি রেটিংঃ ৮.১

১০) Dunkirk 

জনরাঃ অ্যাকশন, ড্রামা, হিস্টোরি

প্লটঃ দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলছে। ব্রিটিশ এম্পায়ার এবং ফ্রান্সকে ঘিরে ধরেছে জার্মান সৈন্যরা। চমৎকার রুদ্ধশ্বাস এই ছবিটি আপনাকে হতাশ করবে না।

আইএমডিবি রেটিংঃ ৮.২

(আইএমডিবির রেটিং-এ আরো রয়েছে Mother, Guardian of the Galaxy: volume 2, American Made, Atomic Blonde, Kong: Skull Island এছাড়াও আরো অনেক চমৎকার ছবি। সম্পূর্ণ লিস্ট চাইলে যেতে পারেন এই লিংকে)