সেরাদের সেরা বাঙালি ক্রিকেটাররা । - প্রিয়লেখা

সেরাদের সেরা বাঙালি ক্রিকেটাররা ।

Priyolekha
Published: July 31, 2017

কীর্তিমান ব্যক্তিরা সবর্ত্র সম্মানিত।যার যার  কাজে নিবেদিত প্রান হলে তার তার স্বীকৃতি সে অবশ্যই পায়। আমাদের দেশেও এমন অনেক কীর্তিমান রয়েছেন যারা পৃথিবীর মানচিত্রে লাল-সবুজের বাংলাদেশকে বিশ্বের সামনে তুলে ধরেছেন। মানচিত্রের ছোট দেশটিতে এমন নক্ষত্র রয়েছেন যাদের আলোয় আলোকিত হয়ে রয়েছে আমাদের এই সোনার বাংলা। আজ বাংলাদেশ নিজস্ব পরিচয়ে পরিচিত হওয়ার মত অবস্থান তৈরী করতে সক্ষম হয়েছে। আজ উন্নত বিশ্বের দেশের নামগুলোর পাশে আমাদের দেশের নামটিকে পাশে অবস্থান করতে দেখলে গর্ব হয়। সেসব মহামানবদের নতুন করে পরিচয় করে দেওয়ার কিছুই নেই । আজ আমি আপনাদের সামনে সেরা বাঙ্গালিদের ক্রিকেটারদের  উপস্থাপন করতে চাই। আসুন জেনে নেই সেইসব কীর্তিমানদের অজানা কিছু কথা-

সেরাদের সেরা কীর্তির জন্য প্রতিবছর  কলকাতাভিত্তিক এবিপি মিডিয়া সংস্থা এর পক্ষ থেকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়। সেই তালিকায় স্থান করে নিয়েছেন আমাদের দেশের ৩জন সর্বকালের সেরা ক্রিকেটার  আজ জানব তাদেরই সম্পর্কে।

মাশরাফি বিন মর্তুজা

অতি সম্প্রতি কলকাতার স্বনামধন্য পত্রিকা আনন্দবাজার জানায়, সেরা বাঙালি ২০১৭ আমাদের দেশের অবিসংবাদিত অধিনায়ক মাশরাফি মনোনীত হয়েছেন। ২৯ জুলাই ২০১৭ তিনি নিজে উপস্থিত থেকে পুরস্কার গ্রহণ করেছেন।বাংলাদেশ ক্রিকেট দলকে বলিষ্ঠ নেতৃত্ব প্রদানের মাধ্যমে মাশরাফি বিন মর্তুজা বিশ্বমঞ্চে বাঙালিদের সুনাম বৃদ্ধি করেছেন। তার নেতৃত্বে বাংলাদেশ প্রথমবারের মতো টানা ৬টি সিরিজে জয়লাভ করে। এছাড়াও ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উত্থিত হয় এবং সর্বশেষ চলতি বছরের চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনালে পৌঁছায়।তার এই অসামান্য অবদানের জন্য আমরা তার কাছে চিরকৃতজ্ঞ। তিনি আবারো আমাদের দেশকে বিশ্বের সামনে সেরা প্রমাণিত করলেন।

সাকিব আল-হাসান

২০১২ সালের সেরা বাঙালির সম্মান পেয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসান।সেই অনুষ্ঠানে সাকিবের জীবন নিয়ে ৪৫সেকেন্ডের একটি ডকুমেন্টারি প্রকাশ করা হয় যা শুধু তার জীবনের পাওয়া নয় এটা আমাদের দেশের জন্য একটি বড় পাওয়া। সেরা অলরাউন্ডার হওয়ায়  এবিপি মিডিয়া সংস্থা তাকে পুরস্কৃত করে।

হাবিবুল বাশার

২০০৭ সালে হাবিবুল বাশার এই সম্মানে সম্মানিত হয়েছিলেন। কলকাতা এবিপি মিডিয়া সংস্থা এই ক্রিকেটার কে সেরা বাঙ্গালির খেতাব দেন তার ক্রীড়াঙ্গনে অসামান্য কৃতিত্ত্বের জন্য।তিনি সাবেক ক্রিকেটার এবং তার অসাধারন ব্যাটিং কৌশলের কারনে হাবিবুল বাশার এই পুরস্কারে পুরস্কৃত হন।

কীর্তিমানরা তাদের কীর্তি দিয়ে বিশ্ব দরবারে নিজেদের নাম যেমন স্বর্ণাক্ষরে লিখান তেমনি আমাদের দেশ তথা জাতি সকলের কাছে সমাদৃত হয়।

এমনই সেরাদের সেরা গল্প গুলো নিয়ে প্রিয়লেখা প্রতিনিয়ত হাজির হয় আপনাদের সামনে প্রকাশ করে হাজারো অজানা গল্প । তাই প্রিয়লেখার পাশে থাকুন।