পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা রোনালদোর - প্রিয়লেখা

পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা রোনালদোর

Sanjoy Basak Partha
Published: August 14, 2017

মাঠ ছেড়ে বেড়িয়ে যাওয়ার সময়ই আশঙ্কাটা ছিল। শেষ পর্যন্ত সত্যি হল সেই শঙ্কাই। স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে লাল কার্ড দেখার পর মাঠ ছেড়ে বেড়িয়ে যাওয়ার সময় পেছন থেকে রেফারিকে ধাক্কা দেয়ায় পাঁচ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে মাদ্রিদ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

লাল কার্ড দেখায় এমনিতেই এক ম্যাচের নিষেধাজ্ঞা পেতে হত রোনালদোকে। সাথে রেফারিকে ধাক্কা মারার অপরাধে জুটেছে আরও চার ম্যাচের নিষেধাজ্ঞা।

এতে করে বুধবারের দ্বিতীয় লেগ তো মিস করবেনই, রোনালদো খেলতে পারবেন না লা লিগায় ২০ সেপ্টেম্বর রিয়াল বেটিসের ম্যাচের আগে পর্যন্ত। তবে চ্যাম্পিয়ন্স লীগে খেলতে কোন বাধা নেই তাঁর।

এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপীল করতে ১০ দিন সময় পাচ্ছেন রোনালদো। মাদ্রিদ অবশ্য এরই মধ্যে আপীল করার চিন্তাভাবনা শুরু করেছে। ডাইভ দেয়ার অপরাধে দেখানো দ্বিতীয় হলুদ কার্ডের ব্যাপারে আপীল করার ইঙ্গিত দিয়েছে তারা।

ম্যাচ শেষেই দ্বিতীয় হলুদ কার্ডের ব্যাপারে অসন্তোষ প্রকাশ করেছিলেন মাদ্রিদ কোচ জিদান, ‘রোনালদোর কার্ড দেয়ার ঘটনায় আমি যথেষ্ট বিরক্ত। এটা পেনাল্টি না হলেও কার্ড দেখানোর মত ছিল না অবশ্যই। বুধবারের ম্যাচে তাঁকে পাওয়ার জন্য কিছু করা যায় কিনা, আমরা দেখব’।

রোববারের ম্যাচের লাল কার্ডটি রোনালদোর ক্যারিয়ারের দশম লাল কার্ড। রেফারি তাঁর ম্যাচ পরবর্তী রিপোর্টে লাল কার্ডটি সম্পর্কে লিখেছেন, ‘লাল কার্ড দেখানোর পর উক্ত খেলোয়াড় (রোনালদো) আমাকে পেছন থেকে হালকা ধাক্কা দেন, যা আমার সিদ্ধান্তের প্রতি তাঁর অসন্তোষই প্রকাশ করে’।

এই নিষেধাজ্ঞা বহাল থাকলে আগামী বুধবারের সুপার কাপের দ্বিতীয় লেগ তো মিস করবেনই, রোনালদো সাথে মিস করবেন লা লিগায় ২০ আগস্ট দেপোর্তিভো লা করুনা, ২৭ আগস্ট ভ্যালেন্সিয়া, ৯ সেপ্টেম্বর লেভান্তে ও ১৭ সেপ্টেম্বর রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে চারটি ম্যাচ।

সূত্র- বিবিসি স্পোর্টস