জেনে নিন নিত্যদিনের প্রয়োজনীয় কিছু ওয়েবসাইট - প্রিয়লেখা

জেনে নিন নিত্যদিনের প্রয়োজনীয় কিছু ওয়েবসাইট

ahnafratul
Published: September 11, 2017

ইন্টারনেটের এই জগতে আমাদের হাতের মুঠোতেই এখন যেন সব কিছু। যা চাই, তা পেয়ে যাই চাইলেই। দরকার শুধু একটু জানাশোনা আর মাউসের একটি ক্লিক। ব্যাস, এতেই পুরো জগত আমাদের হাতের সামনে। তবে চাইলেই আপনার সময় আরো কিছু বাঁচিয়ে দিতে পারে মোক্ষম ওয়েবসাইটটি, যদি জানা থাকে কি চাইছেন আপনি। আজ প্রিয়লেখার আয়োজনে আপনাদের এমন কিছু ওয়েবসাইটের নাম ও বিবরণী দেয়া হল, যেগুলো নিত্যপ্রয়োজনে আপনার কাজে আসতে পারে। এক ঝলকে দেখে নিনঃ

১) Noisli:


পাতার ঝিরঝিরি শব্দ কিংবা বাতাসের বয়ে যাওয়া হু হু বাতাস, এ শব্দগুলো যদি আপনার ফোকাস বাড়িয়ে দেয়, তাহলে Noisli নামক এই অ্যাপটির চাইতে ভালো আর কিছু হতেই পারে না। এই সাইটে গেলে আপনি পাবেন আপনার প্রয়োজনীয় কিছু ব্যাকগ্রাউন্ড সাউন্ড। অবসরে মন ভালো করে দেয়ার মত কিংবা আপনার মনোযোগ আরো বাড়াতে সক্ষম এমন কিছু শব্দ ও ব্যাকগ্রাউন্ড স্কোরের সমাহার রয়েছে এই সাইটটিতে।

২) Ezgif:


আমরা যারা সামাজিক মাধ্যম ব্যবহার করি, তাদের কাছে জিফি খুবই জনপ্রিয় একটি মাধ্যম। মিমজ থেকে শুরু করে অ্যাডভারটাইজিং ক্যাম্পেইন, বলতে গেলে সকল ধরণের অনলাইন মাধ্যমে অন্তত একবার আপনার কাছে জিফির দেখা মিলবেই। আপনি চাইলেই কিন্তু আপনার প্রিয় ছবি থেকে জিফি নিজেই তৈরি করতে পারেন। এজন্য Ezgif দিচ্ছে আপনাকে প্রয়োজনীয় সাহায্য। স্পিড, কালার ফিল্টার, জিফি অপটিমাইজেশন অপশন ইত্যাদি নানা ধরণের সুবিধা সংবলিত এই সাইট আপনাকে দিচ্ছে জিফি তৈরি করার এক অসামান্য অভিজ্ঞতা।

৩) Forgotify:


আপনি কি গান শুনতে পছন্দ করেন? তাহলে জেনে রাখুন Forgotify আপনার জন্য একদম মানানসই একটি সাইট। লাখো গানের সমাহার রয়েছে এই সাইটটিতে। পছন্দসই জনরা ও বিপুল সংগ্রহ নিয়ে আপনার জন্য অপেক্ষা করছে এই সাইট। দেরি না করে শুনে ফেলতে পারেন পছন্দসই গানটি।

৪) Pricetrak:


আমাজন, ফ্লিপকার্ট কিংবা অন্য কোন অনলাইন শপে আমরা প্রায়ই ঢুঁ মারি নিজেদের পছন্দের কিছু জিনিস কেনার জন্য, তাই না? ঘন্টার পর ঘন্টা সময় অতিক্রম করে যখন আমরা মনের মত জিনিসখানা পেয়ে যাই, একটু হতাশ হতে হয়। কারণ হচ্ছে, দামের সাথে পকেটের সংকুলান না হওয়া। আরো ঝামেলার ব্যাপার হচ্ছে, সঠিক জিনিসটি যদি সঠিক দামের মাঝে পাওয়া না যায়। এই সমস্যা থেকে উদ্ধার করবার জন্য আছে Pricetrak. এই সাইটে গেলে আপনি জানতে পারবেন আপনার সীমারেখার মধ্যে সবচেয়ে ভালো পণ্যটি কি হতে পারে ও তার দাম।

৫) Unsplash:


আপনার সেরা সোশ্যাল মিডিয়া কন্টেন্টের জন্য চাই একটি সেরা ব্যাকড্রপ ইমেজ। যদি এমনই কোন ব্যাকড্রপের খোঁজে আপনি থাকেন, তাহলে আপনার জন্য রয়েছে Unsplash নামের এই সাইটটি। অজস্র হাই রেজোল্যুশনের ছবি রয়েছে এই সাইটে এবং প্রতিদিন অসংখ্য ছবি এই সাইটে যুক্তও হচ্ছে। ২ লক্ষেরও অধিক ছবি এই সাইটে রয়েছে এবং রয়েছে ৪২,০০০এরও অধিক ফটোগ্রাফার। তাদের নিত্যদিনের তোলা ছবি ও ক্যাপশনের মাধ্যমে আপনি আপনার প্রয়োজনীয় ইন্সপাইরেশন চাইলেই কিন্তু পেতে পারেন।

আজ আর নয়, থাকুন প্রিয়লেখার সাথেই এমন আরো নানা ধরণের তথ্য পেতে।

(তথ্যসূত্রঃ https://www.guidingtech.com/70237/useful-websites/ )