চালু হলো তথ্য ও প্রযুক্তি বিষয়ক বাংলা ব্লগ “আইটি ওয়ার্ল্ড | প্রযুক্তি এখন হাতের মুঠোয়” - প্রিয়লেখা

চালু হলো তথ্য ও প্রযুক্তি বিষয়ক বাংলা ব্লগ “আইটি ওয়ার্ল্ড | প্রযুক্তি এখন হাতের মুঠোয়”

horinchana
Published: August 3, 2016

বিসমিল্লাহীর রহমানীর রাহীম

বিজ্ঞান নিয়ে আমাদের সকলের কৌতুহল অনেক দিনের। সব সময় চলছে বিজ্ঞানকে নিয়ে নানান রকমের প্রতিযোগীতা , গবেষণা এবং আবিষ্কার। প্রতিনিয়ত আবিষ্কার হচ্ছে নানান সব মজার মজার ও মাথা ঘোরানো সব প্রযুক্তি। এই সব গবেষণায় আবার কিছু সংখ্যক খুঁজে বিজ্ঞানীরা অংশগ্রহণ করে সবাইকে মাতিয়ে তুলছেন বিজ্ঞান ও প্রযুক্তির দুনিয়ায়। তবে এ কথা দুর্ভাগ্যজনক হলেও সত্য যে উন্নত দেশ গুলোর প্রযুক্তির চাইতে আমাদের দেশ অনেকখানি পিছিয়ে। কিন্তু এর পরেও আমাদের ভার্চুয়াল জীবন গতিহীন হয়ে পড়েনি। বরং যত দিন বাড়ছে ততই বাড়ছে প্রযুক্তি প্রেমীর সংখ্যা। বাড়ছে প্রযুক্তিতে আগ্রহ। প্রতিদিন তৈরী হচ্ছে নতুন নতুন সব প্রতিভা। ইন্টারনেটে চলছে ব্যপক প্রতিযোগীতা।

undefined

অনেকেই আছেন নিজের প্রতিভা অন্যের কাছে তুলে ধরতে চান। নিজের পরিচিতি ছড়িয়ে দিতে চান সারা দেশ সহ বিশ্ব ব্যাপি। কিন্তু অনেক সময়ই তা আর হয়ে ওঠে না নানান রকম জটিলতা ও সমস্যাবলির কারণে। অধিকাংশ সময়ই দেখা যায় প্রধান সমস্যা হয়ে দাড়ায় নিজের ব্যক্তিগত ব্লগ না থাকার কারণে। আবার অনেক সময় দেখা যায় নিজের ব্লগে নিয়মিত পোষ্ট না করতে পারায় ব্লগের পাঠক সংখ্যা ধীরে ধীরে কমে যেতে শুরু করলে তা আর তার কাংখিত লক্ষ্যে পৌঁছাতে পারে না। আবার অনেক সময় হোষ্টিং জনিত সমস্যার কারণেও ব্লগ বন্ধ হয়ে যায়। এর ফলে যেমনি ভাবে লেখকের অতিমূল্যবান সময় নষ্ট হয় তেমনিভাবে অন্যদিকে হারিয়ে যায় তার ব্লগ লেখার প্রতিভা।

এক্ষেত্রে প্রয়োজন অনুভব হয় এমন একটি ব্লগইন প্লাটফ্রম এর যা একজন লেখকের ব্লগের চাহিদা পূরণ করে। যার ফলে বিজ্ঞান ও প্রযুক্তি সকলের মাঝে ছড়িয়ে পড়ে এবং বাংলা ভাষা-ভাষী মানুষের কাছে বিজ্ঞান ও প্রযুক্তি চর্চা সহজ সরল এবং বোধগোম্য হয়ে ওঠে। ধীরে ধীরে সকলের মাঝে প্রযুক্তির জ্ঞান বিস্তার লাভ করতে শুরু করে। যার ফলে প্রযুক্তি সকলের হাতের মুঠোয় চলে আসে।

undefined

মূলত এই লক্ষ্য ও উদ্দেশ্য নিয়েই ” আইটি ওয়ার্ল্ড ” তার যাত্রা শুরু করেছে। আমরা আশা করি আপনারা পূর্বে যেমনটি আমাদের পাশে ছিলেন আজও থাকবেন এবং ভবিষ্যৎ এ আইটি ওয়ার্ল্ডকে তার লক্ষ্য ও উদ্দেশ্য পূরণে আমাদের আন্তরিকভাবে সহায়তা করবেন। ঘুরে আসুন আইটি ওয়ার্ল্ড :