ঘুরে আসুন বিশ্বের সেরা পাঁচটি সমুদ্র সৈকত থেকে - প্রিয়লেখা
http://priyolekha.com

ঘুরে আসুন বিশ্বের সেরা পাঁচটি সমুদ্র সৈকত থেকে

CIT-Inst
Published: June 7, 2017

মাথার উপরের খোলা নীল আকাশ আর সামনে বিশাল সমুদ্র- এই অনুভূতির সাথে অন্য কোনো কিছুর তুলনা হয় না। সমুদ্র অনেকের পছন্দের একটি স্থান। সমুদ্র যদি আপনার প্রিয় স্থান হয়ে থাকে, তবে একবার হলেও ঘুরে আসুন পৃথিবীর সবচেয়ে সুন্দর এই সি-বিচগুলো থেকে। প্রত্যেক ভ্রমণকারী একবার হলেও ঘুরে আসা উচিত অপূর্ব সুন্দর এই সমুদ্র সৈকতগুলো থেকে।

মাটিরা বিচ, বোরা বোরা, ফ্রেঞ্চ পলিনিশিয়া

http://priyolekha.comপ্রশান্ত মহাসাগরে আপনি ঠিক যা দেখতে যাবেন বলে আশা করছেন তাই পাবেন বোরা বোরা বিচে। নীল সমুদ্র, শান্ত জলরাশি, পাল গাছের সারি, ডলফিন এবং সিগাল কি নেই এখানে!

 

 

 

 

 

কারে কারে বিচ, অকল্যান্ড, নিউজিল্যান্ড

http://priyolekha.comনিউজিল্যান্ডের কারে কারে বিচ অকল্যান্ড থেকে মাত্র ২০ মাইল দূরে। প্রাকৃতিক সৌন্দর্যের অপূর্ব নিদর্শন এই কারে কারে বিচ ধরে হাঁটতে থাকলে কিছুদূর পরপরই চোখে পড়বে দারুন দব পাহাড়, আঞ্চলিক পার্ক আরও অনেক কিছু।

 

 

 

 

 

বোকাস দেল তোরো, পানামা

http://priyolekha.comবোকাস দেল তোরো একটি সত্যিকার অর্থের ভূস্বর্গ। পানাম শহরের যান্ত্রিকতা থেকে একদম বিচ্ছিন্ন একটি নিরিবিলি জায়গা এই সমুদ্র সৈকতটি। ছোট হলেও পানাম শহরের অলব্রুক এয়ারপোর্ট থেকে একদম কাছেই এই জায়গাটিতে নৌকায় করে ঘুরতে পারবেন শান্তিমত।

 

কেপ টাউন, সাউথ আফ্রিকা

http://priyolekha.comআপনি যদি বিচে ভলিবল খেলতে চান কিংবা স্লিপিং ব্যাঙ্কে আগামাথা মুড়ে ঘুমিয়ে থাকতে চান বালুকারাশির মধ্যে তবে কেপ টাউন আপনার জন্যই অপেক্ষা করছে। এটি পৃথিবীর অন্যতম ব্যস্ত একটি বিচ যাকে ক্লিফটন বলে ডাকা হয়।

 

 

 

 

ভারাদেরো বিচ, কিউবা

http://priyolekha.comসালা বালির রাশি, উপরে ঝকঝকে নীল আকাশ আর নিচে পানিতে সেই আকাশের প্রতিফলন এমনই দারুন এক প্রাকৃতিক সৌন্দর্যের সমন্বয় ঘটেছে কিউবার ভারাদেরো বিচে। হাভানার দুর্দান্ত নাইটলাইফ থেকে মাত্র ১৪০ কিমি. দূরে অবস্থিত এই বিচটি যে কোন পর্যটকের জন্য দারুণ আকর্ষণের জায়গা।

 

 

 

তথ্যসূত্রঃ বিজনেস ইনসাইডার